Ads by Priyotunes- pAds

Download audios, videos and many more

Ads by Priyotunes- pAds

Download audios, videos and many more

এস.এম. মেহেদী হাসান

3 টিউন

The Tech Engineer
...

Sponsored Tunes Ads by Priyotunes- pAds

ফেসবুকের স্প্যামিং বিরোধী নতুন নিয়ম না জানলে আপনার একাউন্টও ব্লক হবে

টিউন করেছেন : এস.এম. মেহেদী হাসান | প্রকাশিত হয়েছে : 5 মাস, 2 দিন, 17 ঘন্টা, 36 মিনিট আগে :: 18 April, 2017 03:07 AM | |

Ads by Priyotunes- pAds

Download audios, videos and many more


 

আসসালামুআলায়কুম অরহমাতুল্লাহ। কেমন আছেন সবাই ? আশা করি আল্লাহুর রহমতে ভালই আছেন। আমিও ভালই আছি। টাইটেল দেখেই হইতো বুঝে গেছেন আজকে কোন বিষয় নিয়ে কথা বলতে চায়ছি। তারপর ও আমি ব্যাপারটা আরও একটু ক্লিয়ার করছি।

সম্প্রতি ফেসবুক স্প্যামিং বিরোধী একটি মিশন ঘোষনা করেছে, যা কয়েকটি আন্তর্জাতিক গণমাধ্যমেও বেশ আলোচনায় এসেছে।

মিশনটিতে মূলত ফেসবুকের রেগুলার ফিচারগুলোর অতিমাত্রায় ব্যবহার অর্থ্যাৎ স্প্যাম সৃষ্টিকারী একাউন্ট গুলোকে ফেসবুক থেকে সরানোর কথা বলা হয়েছে। যার মধ্যে অন্যতম অটো লাইক, ভায়া ফলোয়ার বা অটো ফলোয়ার, স্প্যাম সৃষ্টি করে এমন অ্যাপসহ গুজব ছড়ায় এমন খবর কিংবা ছবি অথবা লিঙ্ক। এছাড়া প্রক্সি (ভিপিএন) ব্যবহারকারীদেরও মিশনটিতে ফেসবুক স্প্যামার বলে উল্লেখ করেছে। তবে দুঃখের বিষয় হলো, সবচেয়ে বেশি পরিমান স্প্যাম সৃষ্টিকারী কয়েকটি দেশের তালিকায় ১ নম্বরে রয়েছে বাংলাদেশ।

সুতারাং আপনার ফেসবুক একাউন্ট কে রক্ষা করতে হলে অনেক গুলা কাজ করতে হবে । যেমন আপনার ভেরিফাইড ইমেল এবং ফোন নাম্বার ব্যবহার করতে হবে । trust Contact এনাবল করতে হবে, এছাড়াও বেশ কিছু কাজ করতে হবে। আর যাদের একাউন্ট ডিজেবল হইয়ে গেছে তাদের একাউন্ট ফেরত পেতে হলেও বেশ কিছু নিওয়ম ফলো করতে হবে। আসলে সব কিছু পিকচার দিয়ে বা লিখে পরিষ্কার ভাবে বুঝানো সম্ভব না বলে  আমি ছোট্ট একটি টিউটরিয়াল বানিয়েছি । যেটা দেখলে আপনি খুব সহজে ফেসবুকের নতুন রুল সহ  কিভাবে আপনার একাউন্ট রক্ষা  করবেন , এবং আপনার একাউন্ট ডিজেবল হইয়েও যায় তাহলে কিভাবে তা ফেরত নিয়ে আসবেন সে বিষয় জনাতে পারবেন।

টিউটোরিয়াল যদি আপনার একটুও উপকারে আসে তাহলে অবশ্যই আমার চ্যানেলটি SUBSCRIBE করবেন এবং ভিডিও টিতে লাইক দেবেন । আর কেমন হলো সেটি কমেন্ট বক্সে জানাতে ভুলবেননা।  আর কোনো প্রশ্ন থাকলে কমেন্ট বক্সে জানাবেন ।ইনশাআল্লাহ উওত্তর দেয়ার চেষ্টা করবো।

এ পর্যন্তই পরবর্তীতে আবার দেখা হবে নতুন কিছু নিয়ে। আল্লাহ্‌ হাফেজ…..।

প্রিয় টিউনসে যুক্ত কর

নির্বাচিতটিউন মনোনয়ন


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *