Ads by Priyotunes- pAds

Free Domain

Ads by Priyotunes- pAds

Free Domain

প্রিয়টিউনস টিউনার 2

210 টিউন

প্রিয়টিউনস প্রিয়টিউনস 2

Sponsored Tunes Ads by Priyotunes- pAds

৯-৫ টা চাকরি করবেন নাকি নিজেই হবেন নিজের বস। অল্প কিছু সময় দিয়ে কাজ করে পরিবর্তন করে নিতে পারেন নিজের আয়ের পরিমান

টিউন করেছেন : প্রিয়টিউনস টিউনার 2 | প্রকাশিত হয়েছে : 4 মাস, 3 সপ্তাহ, 2 দিন, 8 ঘন্টা, 3 মিনিট আগে :: 12 January, 2017 07:54 PM | |

Ads by Priyotunes- pAds

Free Domain


“সকলের তরে সকলে আমরা প্রত্যেকে মোরা পরের তরে”

 

প্রিও টেকটিউনস এবং প্রিও বন্ধুরা

আসসালামু আলাইকুম সবাইকে পড়ন্ত দুপুরের  রোদের হাস্যজ্জল শুভেচ্ছা। আজকে আমি আবার কিছু প্রশ্ন এবং তার আমার যানা উত্তর নিয়ে টিউন করছি।

প্রতি নিয়মিত অনেকেই অনেক প্রশ্ন করে থাকে আমাকে এবং অনেক গ্রুপ এ ফেসবুক পেজ এ আমি মনে পড়া প্রশ্ন গুলা এবং তার উত্তর গুলা লিখার চেষ্টা করবো ত চলুন দেখি কি কি প্রশ্ন থাকছে ?

প্রশ্ন ১ ঃ- যে কেউ কি চাইলে পারবে ইউটিউব থেকে ইনকাম করতে ?

অবশ্যই এমন সবাই ইনকাম করতে পারবে যাদের কাজের প্রতি ভালোবাসা এবং আগ্রহ আছে। যারা কোন একটা বিসয় নিয়েই কাজ করে জাবার মত ক্ষমতা রাখেন। যাদের নিজেদের সফলতার জন্য অনেক পরিশ্রম ও মেনে নেবার ক্ষমতা থাকে এমন সবাই ইউটিউব থেকে ইনকাম করতে পারবে। হতে পারে সে ছেলে বা মেয়ে, হতে পারে অল্প বয়সি বা বেসি বয়স।

প্রশ্ন ২ ঃ- আমি ত কিছুই পারি না আমিও কি পারবো কাজ করতে ?

অবশ্যই পারবেন কেন না ? আমি পারছি আমরা পারছি আপনি নয় কেন ? তবে হ্যাঁ সুরু থেকে সুরু করতে গেলে অবশ্যই কারো কাছ থেকে শিখতে হবে কারন ভিডিও টিউটোরিয়াল দেখে অনেকেই ব্যাসিক থেকে শিখতে পারে না। আবার ভিডিও টিউটোরিয়াল দেখে প্রশ্ন ও করতে পারে না তাই অজানা থেকে যায় অনেক কিছু। তাই কাউকে ধরে কাজ সেখেন এবং কাজ করেন সফলতা খুব বেসি দূরে না।

প্রশ্ন ৩ ঃ- ফ্রি ফ্রি কোথায় শিখতে পারবো ভালো ইনকামের জন্য ?

ভাই প্রথমে আমি তাদের উদ্দেসে প্রশ্ন করবো আপনি ভালো সিখে ভালো ইনকাম করতে চান ত ? যদি চান তাহলে আজক থেকে ফ্রি ফ্রি সেখার মনভাব বাদ দিয়ে দেন। এটা একটা বাজে অভ্যাস ছাড়া কিছুই না আরে ভাই ৯-৫ টা একটা চাকরি যেখানে বেতন ও বেসি দেবে না জেনেও কয়েক লাখ টাকা ঘুস দিতে রাজি থাকেন আর সামান্য টাকা দিয়ে ভালো কিছু সেখার সময় এলে ফ্রি ব্যাপার টা চলে আসে ? মনে রাখবেন ফ্রি শিখতে পারবেন কিন্তু সেটা পরিপূর্ণ হবে না কোন দিন ও।

প্রশ্ন ৪ ঃ- ইউটিউব ইনকাম সুরু করতে কত সময় লাগবে ?

 

ইউটিউব এ ইনকাম সুরু হতে খুব বেসি সময় লাগবে না যদি প্ল্যান অনুযায়ী কাজ করেন আর সময় দেন। উধারন দেখাচ্ছি যদিও টাকার অংক খুবি ছোট সুধু দেখানর জন্য

 

এইটা আমার নতুন তৈরি করা একটা টিউটোরিয়াল চ্যানেল ২ দিন হয়ছে মাত্র ভিডিও ৫ টা তবে একটা থেকে ইনকাম এসেছে বাকি গুলা আস্তে আস্তে ভিউ হচ্ছে। আবারও বলছি এইটা অনেক ছোট একটা আমাউন্ট সুধু দিলাম ইনাকাম সুরু করতে কত দিন লাগবে এর উধারন দেবার জন্য। আপনি যদি ভালো করে কাজ করেন ভিডিও এর মান ভালো হয় তবে ইনকাম ও অল্প সময় এই সুরু হবে ইনশাআল্লাহ্‌।

 

প্রশ্ন ৫ ঃ- ইউটিউব এ কাজ শিখতে কত সময় লাগবে ?

আমি অন্যরা কি করায় জানি না তবে আমার কথা বলতে গেলে ১৫ দিনের বেসি লাগবে না কাজ শিখতে তবে এমনটা ভাব্বেন না ১৫ দিন ১ মাসে ইউটিউব এর সব জেনে জাবেন। তবে কাজ সিখে কাজ করতে এর বেসি সময় লাগবে না। এর পর কাজ করা এবং নতুন নতুন আইডিয়া বের করা এবং সেই অনুযায়ী কাজ করা।

 

প্রশ্ন ৬ ঃ- আমার ক্যামেরা নেই ডি,এস,এল,আর নাই আমি কি করে ইউটিউব এ কাজ করবো ?

ভাই এখন ইউটিউব এ কাজের জন্য ক্যামেরা না হলেও চলে। আপনার ইমেজ এডিটিং একটা সফটওয়্যার, একটা স্কিন রেকর্ড করার সফটওয়্যার এবং ভিডিও এডিট করার সফটওয়্যার এই হলেই আপনি কাজ করতে পারেন। এবং দুনিয়ার অনেক ইউটিউব মারকেটার রা এখন এই ভাবেই কাজ করছে এবং ভালো ইনকাম ও করছে।

 

প্রশ্ন ৭ ঃ- ইউটিউব এর কাজের জন্য কি আমার অনেক ভালো হাই কনফিগারেশন এর কম্পিউটার লাগবে ?

আপনার কম্পিউটার যদি হাই কনফিগারেশন এর হয় তাহলে কাজ করে ভীষণ মজা পাবেন। আর যদি সেটা নাও হয় তার পর আপনি কাজ করতে পারবেন কোন সমস্যা ছাড়া। তবে ভালো জিনিশের ভালো কাজ, আপনার কম্পিউটার যদি আগের হয়ে থাকে তাহলে র‍্যাম টা বারিয়ে নেন এতেই হবে।

 

প্রশ্ন ৮ ঃ- ইউটিউব এ কাজ করতে কোন ইনভেস্টমেন্ট লাগবে ?

 

না ইউটিউব এ কাজের জন্য কোন ইনভেস্টমেন্ট লাগবে না। তবে কারো কাছে শিখতে আপনাকে অবশ্যই পে করতে হবে কম্পিউটার না থাকলে সেটা কিনতে হবে এইগুলা ইনভেস্টমেন্ট ধরে তাহলে লাগবে অন্যথায় লাগবে না।

 

প্রশ্ন ৯ ঃ- আমি কোথায় শিখতে পারি বা কার কাছে ?

আপনার ব্যাসিক আইডিয়া থাকলে তাহলে অনলাইনে যেমন ফেসবুক এর গ্রুপ পেজ এইসব যায়গা তে যারা টিউন করে তাদের টিউন থেকে শিখতে পারেন। আর যদি আপনি নতুন হন তাহলে এমন কাউকে খুজুন যে আপনাকে হাতে ধরে শেখাতে পারবে এবং আপনাকে সব ভালো করে বুঝিয়ে দেবে। এমন কারো কাছে জাবেন না যে টাকা নেবে কিন্তু সরাসরি কিছু না সিখেয়ে টিউটোরিয়াল ধরিয়ে দেবে। তাহলে আপনি কিছুই শিখতে পারবেন না।

আর ভাই যদি সত্যি সত্যি সেখার আগ্রহ থাকে তাহলে অবশ্যই মাথায় এটা রাখবেন যে টাকা দিয়ে সিখবেন না হলে অনলাইন এ যা পারেন তাই সেখেন ফ্রি ফ্রি খুব বেসি আশা করবেন না। আমাকে অনেকে ফেসবুকে ম্যাসেজ দিয়ে বলে ভাই আমার এ সমস্যা ওই সমস্যা আমাকে ফ্রি সেখাবেন। দয়া করে কারো কাছে ফ্রি ফ্রি শিখতে জাবেন না যে সেখাবে এক্তু চিন্তা করবেন তার আপনার পেছনে অনেকটা সময় ব্যায় করতে হবে তাই না।

প্রশ্ন ১০ ঃ- ইউটিউব কি আমার ইনকামের একমাত্র লক্ষ্য হতে পারে ?

প্রথম অবস্থায় অবশ্যই না আপনি পাশাপাশি কিছু করেন এর সাথে ইউটিউব এ কাজ করতে থাকেন। যখন কয়েকটা চ্যানেল থেকে খুব ভাল ইনকাম আসতে থাকবে এর পর সুরু করতে পারেন অ্যাফিলিয়েট মার্কেটিং, সিপিএ মার্কেটিং, ওয়েব সাইট ইনকাম ইত্যাদি। একটা ইউটিউব চ্যানেল আপনার সব ধরেনের ইনকাম ই দিতে পারে।

প্রশ্ন ১১ ঃ- আমি কি একটা চ্যানেল নিয়ে কাজ করবো না অনেকগুলা ?

আমি ব্যক্তিগত ভাবে বলব কমপক্ষে ৫ টা চ্যানেল নিয়ে কাজ করবেন তবে একই সাথে না প্রথমে ১ টা এর পর ২ টা এমন করে ৫ টা বা এর ও বেসি।

কারন আপনার চ্যানেল আপনার ভুলে যেকোনো সময় বাদ হয়ে যেতে পারে জেন আপনি ভেঙ্গে না পরেন বা আপনি আসাহুত হয়ে কাজ বন্ধ না করে দেন। এর জন্য অবশ্যই কয়েকটা চ্যানেল নিয়ে কাজ করবেন।

প্রশ্ন ১২ ঃ- আমি ভিডিও তৈরি করবো কোন বিসয় এর উপরে ?

আপনি দুনিয়াতে হাজারো বা লক্ষ টপিক পাবেন যা দিয়ে ভিডিও তৈরি করতে পারবেন যেমন ঃ- মুভি, নাটক, খেলা ধুলা, মোবাইল, ল্যাপটপ, খবর, নায়ক, নায়িকা, গায়ক, গায়িকা এমন অনেক অনেক টপিক আছে সুধু কাজ সুরু করে দেন আইডিয়া এমনিতেই চলে আসবে।

প্রশ্ন ১৩ ঃ- আমার ভিডিও কি করে বেসি ভিউ পাবে ?

ভিডিও তে বেসি ভিউ পেতে হলে আপনাকে সুন্দর করে ভিডিও তৈরি এর পর, ইমেজ এসিও, ভিডিও এসিও, ট্যাগ, টাইট্যাল, ডেসক্রিপশন, এইসব করতে হবে এর পর সোশ্যাল মিডিয়া মার্কেটিং করতে পারেন মানে, ভিডিও আপনার সোশ্যাল অ্যাকাউন্ট গুলাতে সেয়ার করে দিতে পারেন। এ ছারাও আরও অনেক টিপস এবং ট্রিক্স আছে যেগুলা আপনার ভিডিও তে ভিউ এনে দেবে।

প্রশ্ন ১৪ ঃ- কোন কোন সাইট এ আমি ভিডিও শেয়ার করতে পারি ?

এর জন্য আপনাকে ইউটিউব এ যেতে হবে এবং কোন একটা ভিডিও ওপেন করে শেয়ার এ ক্লিক করতে হবে দেখবেন নিছে অনেক গুলা সাইট আছে ওইগুলা তে অ্যাকাউন্ট করে ফ্রেন্ড বারান এবং ভিডিও শেয়ার করেন।

আজকের মত এইখানেই শেষ করছি কারো কিছু জানার থাকলে টিউমেন্টস করেন

আর সবার উদ্দেশে একটা কথা বলি ভাই দয়া করে কেউ আমাকে এমনি এমনি ফেসবুকে ম্যাসেজ করবেন না বা স্কাইপি তে।

যদি কারো স্বপ্ন থাকে অনলাইন আরনিং এবং ফ্রি ফ্রি সেখার মনভাব না থাকে তাহলে অনেকেই আপনাকে সাহায্য করবে। ভাই দুনিয়া তে বাচ্চা না কাদলে নাকি মা ও দুধ দেয় না আর কি করে একজনের থেকে একদমি ফ্রি এমন কিছু শিখতে চান যেটা আপনার জীবনকে পাল্টে দিতে পারে।

আর আমার কাছে কোন কিছু যানার থাকলে আমাকে ফেসবুকে ম্যাসেজ করতে পারেন অথবা স্কাইপি তে

আজকের এই কাজ হয়ত আগামিতে আপনাকে অনেক উচু তে নিয়ে যেতে পারে।

সবার অনেক সুন্দর একটা জিবনের আশায় এখানেই টিউন এর ইতি টানছি আল্লাহ্‌ হাফেয

 

ফেসবুকে আমি

আমার ফেসবুক পেজ

আমার স্কাইপি ঃ- dhrubo.taraa

টিউনটি সংগ্রহ করা হয়েছে টেকটিউনস থেকে। টিউনটি লিখেছেন মোঃ ছাইদুর রাহমান সোহাগ

প্রিয় টিউনসে যুক্ত কর

নির্বাচিতটিউন মনোনয়ন


আপনার জন্য আরও টিউন

Ads by Priyotunes- pAds

Free Domain

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *