Ads by Priyotunes- pAds

Download audios, videos and many more

Ads by Priyotunes- pAds

free domain

প্রিন্স

84 টিউন

Make Simple
মেসেঞ্জারের গুরুত্বপূর্ণ সুবিধা সমূহ

5 মাস, 4 সপ্তাহ, 2 দিন, 14 ঘন্টা, 12 মিনিট আগে :: 22 March, 2017 08:21 PM

...

Sponsored Tunes Ads by Priyotunes- pAds

মেসেঞ্জারের গুরুত্বপূর্ণ সুবিধা সমূহ

টিউন করেছেন : প্রিন্স | প্রকাশিত হয়েছে : 5 মাস, 4 সপ্তাহ, 2 দিন, 14 ঘন্টা, 12 মিনিট আগে :: 22 March, 2017 08:21 PM | |

Ads by Priyotunes- pAds

Download audios, videos and many more


ফেসবুক ম্যাসেঞ্জার এখন অত্যন্ত জনপ্রিয় একটি অ্যাপ। প্রতিমাসে পৃথিবীর প্রায় ৭০০ মিলিয়ন মানুষ এটি ব্যবহার করেন।

গত বছর ফেসবুক তাদের এই ম্যাসেঞ্জার অ্যাপটি মুল ফেসবুক অ্যাপ থেকে আলাদা করে। তখন থেকেই কোম্পানিটি এতে নতুন নতুন ফিচার সংযোজন করছে যা একে অন্যান্য ম্যাসেঞ্জার থেকে অন্যভাবে উপস্থাপন করছে।

আজকের টিউনে ফেসবুক মেসেঞ্জারের এমন কিছু সুবিধার কথা আলোচনা করা হবে যা হয়তো আমাদের অনেকেরই জানা নেই।

১। আপনি এই অ্যাপ ব্যবহার করে বিনামূল্যে ভয়েস এবং ভিডিও কল করতে পারবেন (তবে ইন্টারনেট ডেটা চার্জ দরকার হতে পারে)।

২। টাকা পাঠাতেও ফেসবুক মেসেঞ্জার অ্যাপ ব্যবহার করা যায়। আর এজন্য আপনাকে থাম্ব আইকনের পর যে তিনটি ডট আছে সেখান থেকে পেমেন্ট অপশনে ক্লিক করতে হবে। এরপর আপনি যত টাকা পাঠাতে চান তা লিখতে হবে এবং আপনার ভিসা/মাস্টারকার্ড (ডেবিট/ক্রেডিট) কার্ড সংযুক্ত করতে হবে। প্রতিবার লেনদেনের ক্ষেত্রে কত সময় এবং চার্জ লাগবে তা নির্ভর করে আপনি যে ব্যাংকের সেবা নিচ্ছেন তার উপর। ফেসবুক আলাদা ভাবে এর জন্য কোনো চার্জ নেবেনা। ( সার্ভিসটি সকল দেশের জন্য প্রযোজ্য নয়।

৩। আপনি ফেসবুক ম্যাসেঞ্জারের মাধ্যমে বিভিন্ন ব্র্যান্ডের সাথে তাদের সেবা, অর্ডারকৃত পণ্যের খোঁজখবর নেয়া ইত্যাদি বিষয়ে কথা বলতে পারবেন। তবে বর্তমানে ফেসবুকের সাথে কেবলমাত্র দুটি কোম্পানির এধরনের অংশীদারিত্ব আছে ( Everlane, Zulily)।

৪। আপনি আপনার লোকেশন শেয়ার করার জন্য তিন ডটের অপশনে গিয়ে লোকেশনে ক্লিক করলেই আপনার চ্যাটিংয়ে থাকা বন্ধুদের সাথে লোকেশন শেয়ার করতে পারবেন।

৫। অন্যান্য বেশ কিছু অ্যাপ যেমন Giphy, ESPN ফেসবুক ম্যাসেঞ্জারের সাথে ইন্টিগ্রটেড। এর মানে হল আপনি এই অ্যাপের সুবিধাগুলো খুব সহজেই ফেসবুক ম্যাসেঞ্জারে বসেই পাবেন।

৬। আপনি কি জানেন ফেসবুক ম্যাসেঞ্জার এপ ব্যবহারের জন্য ফেসবুকের ওয়েব ভার্সনও আছে আর এ জন্য আপনাকে messenger.com এ যেতে হবে।

৭। নির্দিষ্ট কোন ব্যক্তি বা গ্রুপ থেকে যদি আপনি নির্দিষ্ট কিছু সময়ের জন্য অথবা সব সময়ের জন্য ম্যাসেজ না পেতে চান কিন্তু আপনি ঠিকই ঐ গ্রুপে থাকতে চান তবে আপনাকে উক্ত ব্যক্তি বা গ্রুপ এর নামের উপর ক্লিক করে নোটিফিকেশনে গিয়ে আপনার সুবিধামত সময়ের জন্য মেসেজ অ্যালার্ট বন্ধ করে রাখতে পারবেন।

৮। সিরি, ওকে গুগল এর মত ফেসবুকেরও আছে ভার্চুয়াল অ্যাসিস্ট্যান্ট। এটি M নামে পরিচিত। এই অ্যাসিস্ট্যান্ট আপনাকে ফ্লাইট বুক করা, কোথাও কল করা ইত্যাদিতে সাহায্য করবে। এ সুবিধাটি এখন কেবলমাত্র সান-ফ্র্যানসিস্কো এর বে এরিয়াতে আছে কিন্তু ভবিষ্যতে এটি সবার জন্য আসবে।

৯। ফেসবুকে একাউন্ট না থাকলেও ফেসবুক মেসেঞ্জার অ্যাপে বন্ধুদের সাথে চ্যাট করা সম্ভব!

প্রিয় টিউনসে যুক্ত কর

নির্বাচিতটিউন মনোনয়ন


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *