Ads by Priyotunes- pAds

Free Domain

Ads by Priyotunes- pAds

Download audios, videos and many more

Ashraful Alam

24 টিউন

I'm Ashraful alam shakil. Read my tunes. Know what I shared
বেশি এমবি কাটে

5 মাস, 2 সপ্তাহ, 6 দিন, 13 ঘন্টা, 7 মিনিট আগে :: 1 April, 2017 10:38 AM

...

Sponsored Tunes Ads by Priyotunes- pAds

বেশি এমবি কাটে

টিউন করেছেন : Ashraful Alam | প্রকাশিত হয়েছে : 5 মাস, 2 সপ্তাহ, 6 দিন, 13 ঘন্টা, 7 মিনিট আগে :: 1 April, 2017 10:38 AM | |

Ads by Priyotunes- pAds

Download audios, videos and many more


বেশি এমবি কাটে?


এদিকে আসুন


সত্যি ভীষণ রাগ হয় যখন এমবি বেশী কাটে । এমবি রিচার্জ করলেন কোনো কিছু ডাউনলোড করার জন্য কিন্তু তার আগেই এমবি শেষ । অনেকে রাগ করে অপারেটর ই বদলে ফেলেন । কিন্তু সাধারণ কিছু পদক্ষেপ নিলেই এমবি কম কাটবে । হ্যা সত্যি কথা রাগের মাথায় কিছু করে ফেলা থেকে তা উদ্ধারের চিন্তা করাই শ্রেয় । তাতে টাকা এবং সময় দুই বাচে ।



এবার কাজের কথায় আসি । এমবি কিছু কারনে বেশি কাটে । কিন্তু যেখানে সমস্যা আছে সেখানে সমাধান আছে । যখন ইন্টারনেট ব্যবহার করবেন তখন স্টেটাস বার টান দিয়ে দেখবেন কত এমবি করে কাটছে । সেখানে KBps এ দেখাবে অর্থাৎ প্রতি সেকেন্ড এ কত এমবি করে কাটে তা দেখতে পাবেন । নেট চালানোর সময় যখনই দেখবেন 10KBps(2G) এর বেশি করে কাটছে বা 50KBps(3G)এরও বেশি করে কাটে তখন বুজবেনএমবি অন্য কোনো দিকে খরচ হচ্ছে । এর জন্য দেখুন (১) যদি দেখেন যখন অপেরা মিনিতে লোড হয় তখন কেবল বেশি এমবি কাটে তাহলে দেখুন(২)


সমাধান

১.বিভিন্ন এপস আছে যেগুলো বেকগ্রাউন্ড এ চলতে পারে এগুলো ইন্টারনেট এর উপস্থিতিতে ইউজার এর জন্য ইন্টারনেট থেকে বিভিন্ন ডাটা, খবর, কৌশল, টিউন, খেলার সংবাদ, আপডেট ইত্যাদি সংগ্রহ করে । এগুলো অনেক এমবি কাটে কেননা এগুলো ইউজার এর ফোন এর অনেক তথ্য ভিত্তি করে তথ্য সংগ্রহ করে । তাই এগুলোর কাজ বন্ধ রাখতে হয় । তাই বিভিন্ন এপস যেমন Play Store, 9Apps,YouTube, Messenger, Software Update ইত্যাদি এপ এর ব্যাকগ্রাউন্ড ওয়ার্ক বন্ধ রাখতে হয় । বন্ধ রাখতে হলে এপগুলোকে এপ ম্যানেজার এ যান সেখানে পাবেন Stop Force নামক বাটন । ক্লিক করুন । বারবার এটা করতে হতে পারে ।
২. Opera Mini তে Save Data সিলেক্ট করুন । ইমেজ কোয়ালিটি “Low” নির্বাচন করুন। সর্বোচ্চ ডাটা সেভ হবে । বড় পেজ লোড হতে থাকলে Stop করে দিন ।

প্রিয় টিউনসে যুক্ত কর

নির্বাচিতটিউন মনোনয়ন


আপনার জন্য আরও টিউন

Ads by Priyotunes- pAds

Free Domain

One thought on "বেশি এমবি কাটে"

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *