Ads by Priyotunes- pAds

Free Domain

Ads by Priyotunes- pAds

Download audios, videos and many more

প্রিয়টিউনস টিউনার 2

1286 টিউন

প্রিয়টিউনস প্রিয়টিউনস 2
...

Sponsored Tunes Ads by Priyotunes- pAds

প্রতি ক্লিকেই টাকা আয় – এমন লোভ কয়জনই বা সামলাতে পারে? ভুয়া স্ক্যাম সাইট থেকে নিজেকে বাচান

টিউন করেছেন : প্রিয়টিউনস টিউনার 2 | প্রকাশিত হয়েছে : 10 মাস, 1 সপ্তাহ, 5 দিন, 2 ঘন্টা, 13 মিনিট আগে :: 6 January, 2017 11:52 AM | |

Ads by Priyotunes- pAds

Free Domain


আসসালামু আলাইকুম। আশা করি ভালো আছেন। আসুন জেনে রাখি, কিভাবে ভূয়া ওয়েবসাইট সনাক্ত করা যায়?
অনলাইনে আয় করার অনেক ওয়ে থাকলেও অনেকে এরকম কিছু টাইটেল দেখায় এবং বলে যে, ক্লিক করলেই টাকা আয় করা যায়। কিংবা অমুক এপস টি আপনার এন্ড্রোয়েড ফোনে ইনসটল দিলেই আপনি টাকা আয় করতে থাকবেন। এগুলো সবই ভুয়া।

প্রথমেই চিন্তা করুন, যে কাজটি করে আপনাকে টাকা দেয়ার কথা বলা হচ্ছে সেই কাজটা কতটা বাস্তবসম্মত। ধরুন একজন আপনাকে বলল তাকে এরকম একটি ওয়েবসাইট তৈরি করে দিলে সে আপনাকে এতো টাকা দিবে। কাজটি বাস্তব সম্মত। কেননা যে কেউ তার নিজের জন্য কিংবা তার কোম্পানীর প্রসারের জন্য ওযেবসাইট তৈরি করা প্রয়োজন। কাজটি করতে অবশ্যই আপনার মেধার প্রয়োগ করতে হবে। আপনাকে ডেভোলাপিং জানতে হবে। এই কাজের জন্য অবশ্যই সে আপনাকে পারিশ্রমিক দিবে বাস্তব সম্মত ভাবেই। কেউ আপনাকে বলল, তাদের একটি প্রডাক্টের জন্য কন্টেন্ট লিখে তা ক্যাম্পেইন করে দিতে হবে। এই কাজটিও বাস্তব সম্মত ভাবেই আমরা রিয়েল আর্নিং মেথড হিসেবে ধরে নিতে পারি। আর যারা বলে ক্লিক করলেই টাকা তারা কি জন্য আপনাকে টাকা দিবে। আপনাকে দিয়ে ক্লিক করিয়ে নিয়ে আসলে তারাই টাকা কামাবে।

তারপর চিন্তা করে দেখুন, আপনাকে লোভ দেখানো হচ্ছে কি না। আপনাকে উপযুক্ত পরিশ্রমিক দেয়ার কথা বলা হচ্ছে কি না সেটা ভেবে দেখতে হবে। অনেকেই দেখবেন তার কাজের মানের থেকে আপনাকে অনেক বেশী পারিশ্রমিক দেয়ার লোভ দেখাবে। ধরুন সাধারণ মানের একটি ওয়েবসাইট ৭০ ডলার থেকে ২০০ ডলার আবার উন্নত মানের একটি ওয়েবসাইটের খরচ ২৫০ ডলার থেকে ৫০০০ ডলার হতে পারে। কিন্তু সাধারণ মানের একটি ওয়েবসাইট এর জন্য যদি আপনাকে কেউ বলে ৫০০ ডলার দিবে তবে সেটা ভূয়া। তেমনী একটি ক্লিকের জন্য কেউ যদি আপনাকে ১০ সেন্ট থেকে ২ ডলার অফার করে তবে সেটা ভূয়া।

সাইটের সর্বশেষ আপডেট দেখুন। গুগলি করেও দেখতে পারেন। আবার সাইটের ব্লগটিউন, ফোটার এসব দিকে একটু লক্ষ্য রাখুন। যদি সেখানে রিসেন্ট আপডেট কোন ডাটা না থাকে তবে সেটা ভূয়া।

আসলে আমরা একটু সতর্ক হলেই ভূয়া সাইটগুলো সনাক্ত করতে পারি। এগুলোর পেছনে সময় ব্যায় না করে আমরা অনলাইনে আয়ের রিয়েল ওয়েগুলো নিয়ে সময় ব্যায় করলে একটা সময় আর্নিং আসবেই।

কয়েকদিন আগে একজন ফেইসবুকে আমাকে নক দিয়ে একটি ওয়েবসাইটে সাইন আপ করতে হবে। এরকম রিকুয়েষ্ট আসলেই আমার মাথা গরম হয়ে যায়। তবুও আমি মাথা ঢান্ডা রেখেই জানতে চাইলাম এটা কিসের লিংক। উনি বললেন এই সাইটে সাইন আপ করলেই ২ ডলার পাবো। তার পর একজন ভিজিটর সেন্ড করলেই ১ ডলার। ৪০ ডলার হলেই টাকা উঠানো যাব. . . ব্লা ব্লা ব্লা,… উনার কথা শুনেই আমি বুঝে যাই যে প্রক্রিয়াটি ভূয়া। আমি বললাম আপনি কত টাকা আয় করেছেন। উনি বললেন উনি একবার উইথড্রো করেছেন। আমার বুঝতে বাকি রইল না উনি মিথ্যে বলছেন। আমি সাইটটিতে ভিজিট করলাম এবং দেখলাম সাইটটি লাষ্ট আপডেট হয়েছে ২০১৩ সালে। আমি উনাকে বললাম, আপনি মিথ্যে বলছেন। উনি আমার কথা চ্যালেঞ্জ করে উনার আয়ের প্রমাণ দেখালেন। আমি বুঝলাম পিকটি উনি গুগলি করে কালেক্ট করে আমাকে দেখাচ্ছে। উনার পিকটি গুগল ইমেজ সার্চেও পেয়ে গেলাম। আমি উনাকে আর সেই বিষয়টি নিয়ে কথা না বলেই বললাম। আপনি যেহেতু ৪০ জন রিয়েল ভিজিটর পেলেই ৪০ ডলার আয় করতে পারবেন এবং টাকা উঠাতে পারবেন তাহলে আপনি আপনার রেফার আইডি আমাকে দিন। আমি ১ ঘন্টার মধ্যেই আপনার লিংকে ৪০ জনের অধিক ভিজিটর পাঠাচ্ছি। আপনি ৪০ ডলার আয় করে আমাকে ১ ডলার দিলেই হবে। আপনার লাভ ৩৯ ডলার কোন কাজ না করেই। উনি রাজি হলেন। আমার নিজস্ব সারভার আছে যেখান থেকে ভিজিটর প্রবাইড করতে পারি। এই কাজটি সহজেই করে ফেলি এবং উনাকে আইপি লিষ্ট সেন্ড করি যে আইপি গুলা উনার রেফার থেকে ভিজিট করেছে। তারপর ২/৩ ঘন্টার মতো উনি ট্রাই করলেন এবং টাকা উঠাতে না পেরে আমার কাছে ক্ষমা চাইলেন। আসলে আমরা আমাদের বোকামির জন্যই ধরা খাই। অনেকেই আছে যারা ৪০ জন ভিজিটর সেন্ড করতে ৩/৪ দিন কাজ করে যাবে। পরে যখন ব্যার্থ হবে এবং সাইটটি ভূয়া দেখবে তখন হতাশা ছাড়া তার জন্য আর কি বা বাকী থাকে। আমার এই আরটিকোলটি পড়ে একজনও যদি নিজেকে ভূয়া আর্নিং থেকে দূরে রাখে এবং রিয়েল আর্নিং এ টাকা আয় করতে চেষ্টা করে তবে আমার লেখাটি সার্থক হবে এবং তার চেষ্টা যেন আল্লাহ উত্তম কাজ হিসেবেই কবুল করেন সেই দোয়া করি।

 

 

টিউনটি সংগ্রহ করা হয়েছে টেকটিউনস থেকে। টিউনটি লিখেছেন ওবায়দুল হক

প্রিয় টিউনসে যুক্ত কর

নির্বাচিতটিউন মনোনয়ন


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *