Ads by Priyotunes- pAds

Free Domain

Ads by Priyotunes- pAds

free domain

প্রিন্স

84 টিউন

Make Simple
স্মার্টফোনের প্রয়োজনীয় সেটিংস টিপস

5 মাস, 3 সপ্তাহ, 4 দিন, 11 ঘন্টা, 9 মিনিট আগে :: 27 March, 2017 11:26 PM

...

Sponsored Tunes Ads by Priyotunes- pAds

স্মার্টফোনের প্রয়োজনীয় সেটিংস টিপস

টিউন করেছেন : প্রিন্স | প্রকাশিত হয়েছে : 5 মাস, 3 সপ্তাহ, 4 দিন, 11 ঘন্টা, 9 মিনিট আগে :: 27 March, 2017 11:26 PM | |

Ads by Priyotunes- pAds

Free Domain


আজকাল দিনে অ্যান্ড্রয়েড ফোনব্যবহার করেন না খুব কম সংখ্যক মানুষইআছেন। কিন্তু অ্যান্ড্রয়েড ফোনব্যবহার করতে গিয়ে অনেকেই অনেককিছু বুঝে উঠতে পারেন না কীভাবেকি করবেন।যারা জানেন না তাদের জন্য কিছুটিপস নিয়ে এলাম। আজ আমিআপনাদের অ্যান্ড্রয়েড এর কিছুসেটিংস সম্পর্কে ধারণা দেব।তাহলে শুরু করা যাক –

১)sim management: এর কাজ হচ্ছে,আপনার কাছে যে অ্যান্ড্রয়েড মোবাইলটা আছে তার মধ্যে ২ টাসিম। এখন আপনি চাচ্ছেন একটা সিমওপেন করে রাখবেন তাহলে আপনি sim management এ ক্লিক করলে দেখবেন ২টা সিম আপনার অন অবস্থায় দেখাচ্ছে। এখান থেকে ইচ্ছে করলে আপনি সিম বন্ধ বা খুলতে পারেন।sim management এর মধ্যে পাবেন voicecall, video call, messeging, data connection.আপনারা অনেক সময় কাউকে কলদেখবেন যে অনেক সময় আপনি যে সিমদিয়ে ফোন দিয়েছেন সেই ফোনে কলনা গিয়ে অন্য সিম দিয়ে যাচ্ছে। এরকারণ কি ? এ জন্য আপনাদের যা করতেহবে – voice call, video call এবং messaging এ গিয়ে always ask সিলেক্ট করে দিতে হবে।আর যদি আপনি নেট ইউজ করতে চান তাহলে আপনি যে সিম দিয়ে নেট ইউজকরবেন তার জন্য data connection এগিয়ে আপনার সেই সিম সিলেক্ট করেদিতে হবে। আর আপনি দেখবেন সেইখানে অন এবং অফ করার সিস্টেম আছে।
[img]https://www.android.com/static/2016/img/hero-carousel/android-nougat.png?_e_pi_=7%2CPAGE_ID10%2C6019264984[/img]

২)Wi-Fi: আপনারা সবাই জানেন wi-fiকি ? কিন্তু আপনি একটি জাইগায়বেড়াতে গেলেন সেখানে গিয়ে দেখলেন অইখানে ওয়াই ফাই আছে এখন আপনার মন চাচ্ছে ওয়াই ফাই ব্যবহারকরবেন। তাহলে আপনি সেটিংসেগিয়ে দেখবেন Wi-Fi লিখা আছে আপনার কাজ হচ্ছে ওয়াই ফাই যদি অফ থাকে অন করে দেয়া আর কানেক্ট করেদেয়া। এখন আপনি পাসওয়ার্ড জানলেওয়াই ফাই ব্যবহার করতে পারবেন।

৩)Bluetooth: আপনারা মূলত bluetoothব্যবহার করেন কোন ফাইল আদান প্রদানের জন্য। কিন্তু কিছু কিছুমোবাইল আছে ডাটা ক্যাবল কানেক্টকরে আপনার মোবাইল এর নেটকম্পিউটারে ব্যবহার করতে পারবেন।

৪)Data usage: আপনার মোবাইল এর সিমএর নেট অফ করতে চাইলে আপনি datausage থেকে mobile data অফ করে দিতে পারেন এবং data usage থেকে আপনি কত এমবি ফেসবুক ব্যবহার করেছেন এবংআপনার মোবাইল এর যত প্রকার appsআছে তার কতটুকু ব্যবহার করছেনবিশেষ করে আপনার মোবাইল ব্রাউজার ,আপনার কিছু গেইম ইত্যাদি।

৫)More option: আপনারা এখানে পাবেন,airplane mode, vpn, mobile network .আপনারা airplane mode ব্যবহার করে আপনার মোবাইল এর সব কাজ করতেপারবেন শুধু কথা ছাড়া।airplane mode অন করা মানে আপনার মোবাইল সিম কোন নেটওয়ার্ক পাবেনা। vpn ব্যবহার করা হয় ip হাইড করারজন্য। মনে করেন আপনি বাংলাদেশেথাকেন কিন্তু আপনি চাচ্ছেন আপনি বাংলাদেশ থেকে নেট ব্যবহার করবেন কিন্তু আমেরিকা বা অন্য দেশের নামদেখাবে তখন আপনি vpn এর মাধ্যমেকাজটি করতে পারবেন।mobile networkএর কথা উপরে বলেছি।

৬)Audio Profiles: আপনারা এর মাধ্যমেআপনার মোবাইল কেসাইলেন্স,ভাইভ্রেশন,রিংগার এবংআপনার মোবাইল রিংটোন সিলেক্ট করতে পারবেন।

৭)Display: আপনারা এর মাধ্যমে আপনার ফোনের ব্রাইটনেস বাড়াতে এবংকমাতে পারবেন। ওয়ালপেপার যাকেবলে ইমেজ সিলেক্ট করে আপনার মোবাইল এর ডিসপ্লে তে নিয়েআসাতা করতে পারবেন।স্লিপ মোডরাখতে পারবেন।ফন্ট সাইজ বড় এবংছোট করতে পারবেন।আজকে আমি অ্যান্ড্রয়েড এর মধ্যে symphony এর কিছু সেটিংস সম্পর্কে লিখলাম।

প্রিয় টিউনসে যুক্ত কর

নির্বাচিতটিউন মনোনয়ন


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *