Ads by Priyotunes- pAds

Download audios, videos and many more

Ads by Priyotunes- pAds

Free Domain

এস্তামুল হক

33 টিউন

IT specialist
ফায়ারফক্স এর সেরা ৮ টি প্রয়োজনীয় অ্যাড-অনস ।

6 মাস, 1 সপ্তাহ, 6 দিন, 20 ঘন্টা, 52 মিনিট আগে :: 6 March, 2017 11:04 AM

...

Sponsored Tunes Ads by Priyotunes- pAds

ফায়ারফক্স এর সেরা ৮ টি প্রয়োজনীয় অ্যাড-অনস ।

টিউন করেছেন : এস্তামুল হক | প্রকাশিত হয়েছে : 6 মাস, 1 সপ্তাহ, 6 দিন, 20 ঘন্টা, 52 মিনিট আগে :: 6 March, 2017 11:04 AM | |

Ads by Priyotunes- pAds

Free Domain


Firefox সম্বন্ধে আমার নিশ্চয়ই কোনও বিবরন দেওয়া লাগবে না! ! ! সবাই চিনেন এইটাকে !  আর অ্যাড-অনস গুলোকে বলা যেতে Firefox এর প্রান । Firefox ব্যাবহার করার সময় আপনাকে সর্বোচ্চ সুবিধা প্রদান করার জন্য এবং আপনার ব্রাউজিং এক্সপেরিয়েন্স কে আনন্দময় করে তোলার জন্যই এসব অ্যাড-অনস তৈরি করা হয়েছে ।Firefox এর হিসাব অনুসারে এ পর্যন্ত প্রায় 3,181,046,567 সংখ্যক বার অ্যাড-অনস ডাউনলোড করা হয়েছে । তাহলে ফায়ারফক্স এর এই অ্যাড-অনস গুলো ব্যাবহার করা থেকে নিজেকে দূরে রাখবেন কেন????? নিচে আমি ফায়ারফক্স এর কিছু জনপ্রিয় অ্যাড-অনস নিয়ে সংক্ষেপে আলোচনা করলাম ।
১. WOT – Safe Surfing – আমার মতে ফায়ারফক্স এর যতগুলো অ্যাড-অনস আছে তার মধ্যে এইটা সর্বশ্রেষ্ঠ । তাই এইটা নিয়েই আগে লেখলাম । এই অ্যাড-অন এর কাজ হল আপনি যে ওয়েবসাইট এ যান টা কতটা বিশ্বাস যোগ্য তা দেখানো । এই অ্যাড-অন টির সারা বিশ্বে প্রায় কোটি জন ইউজার আছে । আর মিলিওন খানেক মানুষের মতামত নিয়ে একটি সাইট সম্পর্কে আপনাকে জানায় । এমন কি গুগল সার্চ এ যেসব লিঙ্ক আসে সেগুলো বিশ্বাস যোগ্য কিনা অথবা স্প্যামি সাইট কিনা তার সম্বন্ধে রেটিং প্রদান করে । কোনও ওয়েবসাইট এর পাশে যদি সবুজ বৃত্ত আকারে থাকে তাহলে ধারনা করে নিন সাইট টি বিশ্বাস যোগ্য । আবার লাল বৃত্ত থাকলে ধরে নিতে হবে সাইট টি বিশ্বাস যোগ্য নয় । অনেক মানুষের রেটিং এর উপর নির্ভর করে যেহেতু এই অ্যাড-অন টি রেটিং প্রদান করে তাই আপনি নির্দ্বিধায় এর উপর বিশ্বাস রাখতে পারেন । এই অ্যাড-অন সম্পর্কে আরও জানতে এই লিঙ্ক এ যান ।
২. Adblock Plus – এটিও ফায়ারফক্স এর একটি অসাধারন অ্যাড-অন । এটি ফায়ারফক্স এর সবচেয়ে জনপ্রিয় অ্যাড-অন । আপনি যদি বিভিন্ন ওয়েবসাইট এর অ্যাডভার্টাইজমেন্ট / ট্র্যাকিং / ব্যানার এর দ্বারা বিরক্ত????? তাহলে এই অ্যাড-অন টি আপনার জন্যই । 13,287,756 জন ইউজার আছে এই অ্যাড-অন টির । এটি সম্বন্ধে আরও জানতে এবং ডাউনলোড করে ফায়ারফক্স এ অ্যাড করে নিতে এই লিঙ্ক এ যান।
৩. Easy YouTube Video Downloader – নাম শুনেই বুঝতে পারছেন ইউটিউব এর ভিডিও ডাউনলোড সংক্রান্ত এর কাজ । হ্যাঁ ঠিক এ ধরেছেন । IDM থাকলে ইউটিউব এর ভিডিও ডাউনলোড করা সহজ আর এই Easy YouTube Video Downloader থাকলে ডালভাত! এইটা আমার কথা না । বিশ্বাস না হলে বাকি 1,932,342জনকে জিজ্ঞেস কইরা দেখেন যারা এই অ্যাড-অন ইউজ করছে  ! ইউটিউব এর ভিডিও দেখার সময় ভিডিওর নিচেই পাবেন ডাউনলোড করার অপশন । আর ভালো দিক তা হল যেকোনো ভিডিও কে আপনি M4A, MP3, MP4, AAC, FLV এবং HD format এ ডাউনলোড করার অপশন পাবেন (এইটা IDM এ নাই !) । বিস্তারিত জানতে এই লিঙ্ক এ যান ।
৪. Google Translator for Firefox – এই অ্যাড-অন টি অনেক কাজের । যেকোনো পেজ এর যেকোনো অংশ / পুরা পেজ যেই ল্যাঙ্গুয়েজ এই থাকুক না কেন, যদি আপনার ফায়ারফক্সে এই অ্যাড-অন টি থাকে তাহলে আর কোনও চিন্তা নেই । পুরা ওয়েবপেজ বা এর কিছু অংশ যে ভাষাতেই লেখা থাকুক না কেন তা সহজেই ইংলিশ, বাংলা বা অন্য যেকোনো ল্যাঙ্গুয়েজ এ ট্রান্সলেট করে দেখতে পারেন । আমার নিজের অভিজ্ঞতা থেকে বলছি, এই অ্যাড-অন টি অনেক কাজের । যদি এটি আপনার ফায়ারফক্স এর সাথে যোগ না করেন তাহলে বিরাট ভুল করলেন ! বিস্তারিত জানতে এখানে যান ।
৫. Proxtube- Unblocks YouTube – এর বিবরন এ বলছে যে এটি ফায়ারফক্স এর বিল্ট ইন প্রক্সি যাতে আপনি সহজে YouTube এ ঢুকতে পারবেন । আমি নিজে এখনও এটি ইউজ করি নি তাই বিশেষ কিছু বলতে পারলাম না । বিস্তারিত জানতে এই লিঙ্ক এ যান ।
৬. PDF Download – যেকোনো ওয়েবপেজ কে সেভ করুন PDF আকারে! অথবা কাউকে ইমেইল করুন । এই অ্যাড-অন টি অনেক কাজের। আপনি ও ট্রাই করে দেখুন । বিস্তারিত জানতে এই লিঙ্ক এ যান ।
৭ . Bitdefender QuickScan – বিশ্বের ১ নং অ্যান্টিভাইরাস দিয়ে খুব সহজে আপনার পিসি এর একটিQUICK SCAN করিয়ে নিতে পারবেন এর অ্যাড-অন এর মাধ্যমে । রিভিউ গুলো পড়ে ভালই মনে হল। তাই আপনি ট্রাই করে দেখতে পারেন এটি । বিস্তারিত জানতে এই লিঙ্ক এ যান।
৮. ScoreWatch – এই অ্যাড-অন তা আমার মতো ক্রিকেটপাগল মানুষ আছেন যারা তাদের জন্য ! স্কোর দেখতে আপনাকে বারবার টিভি বা  ক্রিকইনফো তে ঢুকতে হবে না। আপনার অ্যাড-অন বারেই স্কোর দেখতে পারবেন । উইকেট পড়লে সাথে সাথে অ্যালার্ট পেয়ে যাবেন । আর আমাদের দেশের খেলা দেখাবে কিনা তা নিয়ে চিন্তিত???? ১ম শ্রেণীর ক্রিকেট থেকে শুরু করে সকল আন্তর্জাতিক ম্যাচ এর খবর জানতে পারবেন আপনি এর মাধ্যমে । দেরি না করে ডাউনলোড করতে এখানে যান ।
আমার কাছে যে অ্যাড-অন গুলো ভালো লেগেছে সেগুলোর মধ্যে থেকে কয়েকটির নাম আজকে জানালাম। এটি সম্পূর্ণই আমার নিজের পছন্দ । তাই আপনাদের অনুরোধ করব এই পেজ এ গিয়ে নিজের ইচ্ছা মত অ্যাড-অন , থিম ও অন্যান্য বিভাগ গুলো থেকে আপনার পছন্দ মত জিনিস নিয়ে সাজিয়ে নিন আপনার ফায়ারফক্স কে।আমার এই ক্ষুদ্র প্রয়াস যদি আপনার একটুও কাজে লেগে থাকে, তাহলে টিউমেন্টসএর মাধ্যমে জানালে খুশি হব।

প্রিয় টিউনসে যুক্ত কর

নির্বাচিতটিউন মনোনয়ন


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *