Ads by Priyotunes- pAds

Free Domain

Ads by Priyotunes- pAds

Free Domain

proyas masum

4 টিউন

My Website My Dream www.Amraito.com
পার্ট-২ – সহজে শিখি এস ই ও । (টাইটেল ও মেটা ট্যাগ)

7 মাস, 4 সপ্তাহ, 16 মিনিট আগে :: 23 January, 2017 08:19 PM

...

Sponsored Tunes Ads by Priyotunes- pAds

পার্ট-২ – সহজে শিখি এস ই ও । (টাইটেল ও মেটা ট্যাগ)

টিউন করেছেন : proyas masum | প্রকাশিত হয়েছে : 7 মাস, 4 সপ্তাহ, 16 মিনিট আগে :: 23 January, 2017 08:19 PM | |

Ads by Priyotunes- pAds

Download audios, videos and many more
  • সহজে শিখি এস.ই.ও পর্ব-[০১] :: সহজে শিখি এস ই ও । (Part-1)
  • সহজে শিখি এস.ই.ও পর্ব-[০২] :: পার্ট-২ - সহজে শিখি এস ই ও । (টাইটেল ও মেটা ট্যাগ)
  • সহজে শিখি এস.ই.ও পর্ব-[০৩] :: ব্লগস্পটে এএমপি করুন সহজেই । [Best SEO Fact]
  • সহজে শিখি এস.ই.ও পর্ব-[০৪] :: সহজে শিখি এস ই ও । ( লিংক স্ট্রাকচার )


  • প্রতিটি পন্যের উপরেই পন্যের নাম বর্ননা ও দাম দেয়া থাকে । এস ই ও তে টাইটেল ট্যাগ হচ্ছে ঠিক তেমন । এটা ভিজিটর ও সার্চ ইঞ্জিন কে বলে দেবে এই পেজে কি কি আছে ।

    এটা খুবই গুরত্বপূর্ন একটা ওয়েব পেজের জন্য।ইউজার এবং সার্চ ইন্জিন উভয়কে এটা বলে দেয় যে পেজের মধ্যে কি আছে অর্থ্যাৎ একটা টাইটেল একটা পেজের সরাংশ।আপনার পেজের টাইটেল হতে হবে এমন যাতে এটা আপনার সাইটের আর অন্য কোন পেজের টাইটেলের সাথে মিলে না যায় অর্থ্যাৎ[  unique] এবং নির্ভূল।

    [সিরিয়াল টিউটোরিয়াল] – ১ – সহজে শিখি এস ই ও ।

    সার্চ রেজাল্ট যখন আমরা ব্রাউজারে দেখি তখন পেজ টাইটেল সবার আগে প্রথম লাইনে থাকে।যেমন

    www.amraito.Com
    seo title tag

    ⏩ ইউজার যে কিওয়ার্ড দিয়ে সার্চ করবে সেই কিওয়ার্ডটি যদি সার্চ রেজাল্টে বোল্ড করে দেখায় তাও আবার পুরো পেজ টাইটেলটি,তাহলে আপনার সাইটের ট্রাফিক বহুগুন বেড়ে যাবে।পেজ টাইটেল সবসময় এমন দিবেন যেটার সাথে পেজের কনটেন্টের খুব মিল আছে।খুব বড় টাইটেল দেয়া উচিৎ নয় এতে অনেক অপ্রয়োজনীয় শব্দ টাইটেলে চলে আসে আর খুব বড় টাইটেল হলে গুগল এর সম্পূর্ন নয় বরং কিছু অংশ দেখায়।সবচেয়ে ভাল আপনার পেজ টাইটেল হবে ছোট,প্রাসঙ্গিক এবং তথ্যবহুল।

    Meta Tag in seo / এস ই ও তে মেটা ট্যাগঃ  

    মেটা (<meta>) ট্যাগ এর “description” এ পেজে কি আছে তা সম্পর্কে সংক্ষেপে লিখুন।এটা গুগল এবং সকল সার্চ ইন্জিনকে একটা ধারনা দেয় যে এই পেজে কি আছে।এই বর্ননা ২/৩ লাইনের দিতে পারেন।মেটা বর্ননাকে গুগল আপনার ওই পেজটার কনটেন্টের সরাংশ হিসেবে ধরতে পারে।ধরতে পারে এজন্য বলা হয়েছে কারন ইউজার যে কিওয়ার্ড দিয়ে সার্চ করবে সেটার সাথে যদি সরাসরি পেজ কনটেন্টের কোন অংশের সাথে বেশি মিলে যায় তাহলে সেই অংশ গুগল সার্চ রেজাল্টে দেখাতে পারে।

     

    www.amraito.com
    Meta Description

    ইউজারের দেয়া কিওয়ার্ড যদি এই সরাংশে (মেটা বর্ননায়) থাকে তাহলে সেটা বোল্ড করে দেখাবে, দেখুন ইউজার এর “এইচটিএমএল টিউটোরিয়াল” লেখাটি সার্চ রেজাল্টে বোল্ড করে দেখাচ্ছে।এটা ইউজারকে একটা ইঙ্গিত দেয় যে,সে যে জিনিস খুজছে সেটার সাথে পেজটির কতটুকু মিল রয়েছে।তাই এমনভাবে মেটা বর্ননা দিন যাতে যেটা ইউজার সার্চ রেজাল্টে দেখেই যেন মনে করে এই পেজেই আমার প্রয়োজনীয় তথ্য থাকতে পারে।পেজের কনটেন্টের কোন অংশ আবার কপি করে মেটা বনর্নাতে পেস্ট করে দিয়েননা বরং পেজের কনটেন্টের উপর ছোটখাট একটা সারমর্ম লিখে দিন।

    প্রতিটি পেজের মেটা বর্ননা যেন ভিন্ন ভিন্ন হয় তানাহলে ইউজার বা সার্চ ইন্জিন যখন একসাথে বহু পেজ দেখবে তখন সমস্যা হবে। www.amraito.com এভাবে শুধু একটা সাইটের সব পেজ সার্চ রেজাল্টে দেখা যায়)।আপনার সাইটে যদি হাজার হাজার পেজ থাকে তাহলে প্রতিটি পেজের জন্য আলাদা আলাদা মেটা বর্ননা তৈরী করা জটিল হয়ে পরবে সেক্ষেত্রে পেজের কনটেন্টের উপর ভিত্তি করে অটোমেটিক মেটা বর্ননা তৈরী হবে এধরনের টেকনিক অবলম্বন করতে হবে।

    প্রিয় টিউনসে যুক্ত কর

    নির্বাচিতটিউন মনোনয়ন


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *