Ads by Priyotunes- pAds

Free Domain

Ads by Priyotunes- pAds

Download audios, videos and many more

এস্তামুল হক

33 টিউন

IT specialist
...

Sponsored Tunes Ads by Priyotunes- pAds

টরেন্ট এর ডাউনলোড স্পিড স্লো? স্পিড বাড়িয়ে নিন ১০ গুন পর্যন্ত (২০১৭ ট্রিক্স)

টিউন করেছেন : এস্তামুল হক | প্রকাশিত হয়েছে : 6 মাস, 3 সপ্তাহ, 6 দিন, 8 ঘন্টা, 44 মিনিট আগে :: 20 February, 2017 11:14 PM | |

Ads by Priyotunes- pAds

Free Domain


নতুন মুভি ডাউনলোড, সফটওয়্যার ডাউনলোড, গেম ডাউনলোড করার জন্য টরেন্ট এর বিকল্প কিছু চিন্তা করা অনেকটাই অসম্ভব । বিশেষ করে নতুন সিনেমা ডাউনলোড এর জন্য এটি অনেক বেশি ব্যবহৃত হচ্ছে ।  টরেন্ট ব্যবহারকারীর সংখ্যা দিন দিন বেড়েই চলেছে । কিন্তু টরেন্ট এর প্রধান সমস্যা হচ্ছে এটির স্পিড অনেক স্লো তাই ডাউনলোড কমপ্লিট হতে অনেক বেশি সময় লাগে । এখানে আমি দেখাব কিভাবে টরেন্টের ডাউনলোড স্পিড ১০ গুন বেশি করবেন । এতে করে আপনার মূল্যবান মেগাবাইট এবং সময় দুটিই কম লাগবে ।

এর আগে অনেকে টরেন্টের trackers পরিবর্তন করে কিংবা নতুন Trackers যোগ করে ডাউনলোড স্পিড বাড়ানোর চেষ্টা করতাম । কিন্তু এটি সম্পুর্ণ  আলাদা পদ্ধতি । আশা করি আপনার কাজে লাগবে ।

যেভাবে ডাউনলোড স্পিড বৃদ্ধি করবেনঃ 

১। প্রথমে আপনার utorrent ওপেন করেন।

২। এবার কীবোর্ড থেকে Ctrl + P চাপুন তাহলে preference tab চালু হবে ।

৩। সেখান থেকে Connection এ ক্লিক করেন এবং port use for incoming connection এই বক্সে ৪৫০০০ থেকে ৪৯০০০ এর মধ্যে কোনো সংখ্যা লিখুন । এবং নিচের চিত্রের মত লেখা গুলোতে টিক চিহ্ন দিন ।

২। এবার bitTorrent এ ক্লিক করুন । এবং ডান দিক থেকে Protocol Encryption এর জায়গায় enabled করে দিন আর Allow incoming connections এই বক্সটিতে টিক চিহ্ন দিয়ে দিন ।

৩। এবার Bandwidth লেখার উপর ক্লিক করুন এবং ডান পাশ থেকে Global Max number of connections এর জায়গায় ২৫০০ লিখুন এবং Max number of connected peers per torrent এর জায়গায় ৫০০ লিখুন । নিচের চিত্রটিতে যেইভাবে আছে সেইভাবে ইডিট করুন।

৪। এবার advanced settings এ ক্লিক করুন এবং নিচের চিত্রের মত bt.allow_same_ip লেখার উপর ক্লিক করে এটিকে true করে দিন । 

gui.show_notorrents_node এর পাশে লেখাটিকে false করে দিন ।

rss.update_interval এর মান ২০ করে দিন

এবার apply এ ক্লিক করুন এবং advanced tab বন্ধ করে দিন ।

এবার আপনার utorrent টি পূনরায় চালু করুন । এবার কোনো একটি ফাইল ডাউনলোড দিন দেখুন আপনার স্পিড আগের চেয়ে অনেক বেড়ে গেছে ।

Author of this article 

Astamul Haque

 

 

 

প্রিয় টিউনসে যুক্ত কর

নির্বাচিতটিউন মনোনয়ন


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *