Ads by Priyotunes- pAds

Free Domain

Ads by Priyotunes- pAds

free domain

এস্তামুল হক

33 টিউন

IT specialist
নিয়ে নিন যেকোনো ডেস্কটপ ও ল্যাপটপ এর ড্রাইভার সমস্যার সমাধান

6 মাস, 3 সপ্তাহ, 2 দিন, 16 ঘন্টা, 8 মিনিট আগে :: 24 February, 2017 03:46 PM

...

Sponsored Tunes Ads by Priyotunes- pAds

নিয়ে নিন যেকোনো ডেস্কটপ ও ল্যাপটপ এর ড্রাইভার সমস্যার সমাধান

টিউন করেছেন : এস্তামুল হক | প্রকাশিত হয়েছে : 6 মাস, 3 সপ্তাহ, 2 দিন, 16 ঘন্টা, 8 মিনিট আগে :: 24 February, 2017 03:46 PM | |

Ads by Priyotunes- pAds

Download audios, videos and many more


কম্পিউটার ব্যবহারকারীগ্ণ সবাই জানেন কম্পিউটার এর জন্য ড্রাইভার এর প্রয়োজনীয়তা কত বেশি। ড্রাইভার ছাড়া আপনার কম্পিউটার টি পুরোপুরি অচল। যদিও জানালা ৮ ও জানালা ১০ এ ড্রাইভার সমস্যা মোটামুটি কম । অর্থাৎ আপনি জানালা ৮ ও ১০ এ অনেক কাজ ড্রাইভার ছাড়াও করতে পারবেন। কিন্তু জানালা ৭ বা তার আগের ভার্সন এ আপনি কিছুই করতে পারবেন না। বিশেষ করে ল্যাপটপে।

অনেক সময় নতুন ল্যাপটপ কিনলে অনেকে ভুল করে ড্রাইভার ডিস্ক নিয়ে আসেনা আবার অনেক বিক্রেতা এটি ক্রেতা দের না দিয়ে নিজেদের কাছে রেখে দেয়। আবার অনেক সময় ড্রাইভার ডিস্ক নষ্ট হয়ে যায় বা হারিয়ে যায় । যার কারণে আমাদের পরবর্তীতে অনেক সমস্যার সম্মুখীন হতে হয়। ড্রাইভার এর ডাউনলোড লিংক খুজি কিন্তু পাইনা। আবার পাইলেও তা কাজ করেনা। অনেকে আবার বাজার থেকে ড্রাইভার এর ডিস্ক কিনে নিয়ে আসি। কিন্তু সেটাও ঠিক ভাবে কাজ করেনা। আজকে আমি দেখাব কিভাবে আপনার যেকোনো কম্পিউটারের ড্রাইভার এর সমস্যা সমাধান করবেন চিরতরে।

আপনি চাইলে দুই ভাবে যেকোনো কম্পিউটার এর ড্রাইভার সমস্যা সমাধান করতে পারেন ।

১। অনলাইন বা ইন্টারনেটের মাধ্যমে

২।  অফলাইন

অনলাইনে যেভাবে ইন্সটল করতে হয় 

১। প্রথমে এখানে ক্লিক করুন। এবার নিচের মতো একটি পেজ ওপেন হবে । সেখান থেকে  Install all required drivers এ ক্লিক করুন এবং ফাইলটি ওপেন করে নিয়ে সেখানে থেকে আপনার প্রয়োজনীয় ড্রাইভার গুলো ইন্সটল করুন।ScreenShot_20170224152912

২। এই ওয়েব সাইটের ড্রাইভার সার্চ অপশন থেকে আপনি আপনার কম্পিউটারের মডেল এর জন্য আলাদা আলাদা করেও ড্রাইভার ডাউনলোড করতে পারবেন । শুধু সার্চ বক্সে আপনার কম্পিউটার এর অথবা মাদারবোর্ডের এর মডেল অথবা সিরিয়াল নাম্বার লিখুন ।

অফলাইনে যেভাবে ইন্সটল করতে হয় 

১। অফলাইনে ইন্সটল করার জন্য আপনাকে টরেন্ট ব্যবহার করতে হবে। এই পদ্ধতিতে আপনি যেই ফাইলটি ডাউনলোড করবেন সেটি আপনি যেকোনো মডেলের বা ব্রান্ডের পিসিতে ব্যবহার করতে পারবেন।

২। এখানে ক্লিক করুন তাহলে একটি টরেন্ট ফাইল ডাউনলোড হবে।

৩। এবার সেই টরেন্ট ফাইলটি ওপেন করুন তাহলে আপনার টরেন্টে ডাউনলোড হওয়া শুরু করবে । যেহেতু এটি সব কম্পিউটারেই ব্যবহার করা যাবে তাই এর সাইজ একটু বড়, প্রায় ১১.৪ জিবি এর মতো ।

৪। ডাউনলোড শেষ হলে ফাইলটি ওপেন করুন তাহলে নিচের মতো দেখতে পাবেন। সেখান থেকে Driverpack লেখার উপর ক্লিক করুন এবং পরবর্তী নির্দেশনা অনুসরণ করুন । তাহলে আপনার কম্পিউটারের সকল প্রয়োজনীয় ড্রাইভার ইন্সটল হয়ে যাবে।  ScreenShot_20170224153740

এভাবে আপনি চাইলে আপনার কম্পিউটারের যেকোনো ড্রাইভার সমস্যা সমাধান করতে পারবেন । আর কারও কাছে দৌড়াদৌড়ি করতে হবেনা।

Author of this article

Astamul Haque

 

প্রিয় টিউনসে যুক্ত কর

নির্বাচিতটিউন মনোনয়ন


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *