Ads by Priyotunes- pAds

Download audios, videos and many more

Ads by Priyotunes- pAds

Download audios, videos and many more

Sponsored Tunes Ads by Priyotunes- pAds

ইউটিউব মানে সর্নালি স্বপ্ন ইউটিউব মানে হাজারো ছেলে মেয়ের বেছে থাকার আশা। দয়া করে এই স্বপ্ন এই আশার অপমৃত্যু ঘটাবেন না।

টিউন করেছেন : প্রিয়টিউনস টিউনার 3 | প্রকাশিত হয়েছে : 10 মাস, 1 সপ্তাহ, 2 দিন, 22 ঘন্টা, 18 মিনিট আগে :: 8 January, 2017 03:48 PM | |

Ads by Priyotunes- pAds

Free Domain


বিসমিল্লাহির রাহমানির রাহিম

প্রিয় বন্ধুরা আসসালামু আলাইকুম কেমন আছেন সবাই আশা করি মহান আল্লাহ্‌ এর রহমতে ভাল আছেন।

আল্লাহ্‌ সবাইকে সুস্থ ও সুন্দর রাখুক এই দোয়া ই করি। প্রথমে কয়েকটা কথা দিয়ে শুরু করছি আজকের টিউন্স

মাঝি ছাড়া নৌকা, দক্ষ ড্রাইভার ছাড়া গাড়ি, প্ল্যানিং বিহীন বাড়ী, গন্তব্য বিহীন জীবন, লক্ষ বিহীন ছোটাছোটি এই সব কিছুর পরিনাম কিন্তু একই হয় ধ্বংস অথবা বিফল হউয়া। আমি এই কথা গুলা কেন বল্লাম কারন অনলাইন জগতে ইউটিউব এমন একটা ইনকামের মাধ্যম যে কেউ ই খুব অল্প সময় এ ভালো কিছু ইনকাম করতে পারে। কিন্তু আমাদের দেশের উর্বর মস্তিকের কিছু মানুষ এবং তাদের আজে বাজে কাজ, এডাল্ট কনটেন্ট নিয়ে কাজ, অন্নের কনটেন্ট চুরি করে কাজ, কপিরাইট কনটেন্ট নিয়ে কাজ করতে গিয়ে আজকে ইউটিউব কে একটা ধংসের মুখে দার করে দিয়েছে। এক এক করে বাংলাদেশ থেকে তাদের সেবা কে সীমিত করে নিয়েছে অনেক কোম্পানি। বাংলাদেশে অনেক অনেক কোম্পানি অনুমোদন ই দেই নি কারন আমরা যে সব কিছুর ১২ টা খুব সুন্দর ভাবে বাজাতে পারি। পেপাল তাদের সেবা আমাদের দেই নি, কিন্তু পেয়নিয়ার আমাদের সেবা দিয়েছে তার ও ১২ বাজাতে আমরা পিছপা হই নি। নেটেলার আমাদের ভার্টুয়াল কার্ড দিতো বিনামুল্লে এরও ১২ টা বাজিয়েছি এখন আমাদের সোনার বাংলা থেকে কার্ড সেবা বন্ধ। ইউটিউব এর ৩ জন প্রতিষ্ঠাতা এর মধ্যে একজন বাংলাদেশের সন্তান এবং সেই নাকি বাংলাদেশে ইউটিউব মনিটাইজেশন অফ রাখতে বলেছে। অবাক হলেন আমি কিন্তু অবাক না কারন সবাই জানে আমরা পরিষ্কার জলের চাইতে জল ঘোলা করে খেতে পছন্দ করি। কবে আপনারা ভালোটা বুঝবেন খুব বেশি জানতে ইচ্ছা করে এমন এমন সুযোগ কে আমরা কেমন করে নষ্ট করছি।

 

 

ইউটিউব ভালো করেই জানে কি ভাবে এইসব নিয়ন্ত্রণ করা যায় এবং কি করলে এই সব আজে বাজে কাজ কমবে। ঠিক সেটাই করে দেখাল ইউটিউব গত ২ মাসে অনেক বড় বড় মার্কেটারস এর অ্যাকাউন্ট গিয়েছে। এমন অনেকেই ছিল যাদের মাসের ইনকাম সুনলে যে কোন সরকারি চাকুরীজীবী যে সর্বচ্চ বেতন পায় সেও অবাক হবে, এমন অনেকের অ্যাকাউন্ট সাসপেন্ড হয়েছে। কারন পাপ একজন করলেও সাজা অনেক সময় অনেকেই ভুকতে হয়। যাই হোক যদি এখনো তাদের মাথায় না ঢুকে যে ইউটিউব এর এমন সর্নালি সুযোগ আমাদের হারাতে হতে পারে তাহলে আর কিছুই করার থাকবে না কাররি।

 

এত ঝর এত কিছু কিন্তু আপনাদের দোয়া এবং আমার সঠিক পথের কাজ এর ফল সরুপ আমার চ্যানেল এখনো দারিয়ে আছে। কারন আমি ২ দিনের ইনকামে না সারা জীবনের ইনকাম এ বিশ্বাস করি। তাই আপনাদের কে অনুরধ করবো জানুন বুঝুন শিখুন এর পর কাজে নামুন। অনেকেই দেখি চ্যানেল খুলে বসে আছে জানেই না চ্যানেল আর্ট, চ্যানেল আইকন দিতে হয়, জানেই না কি করে মনিটাইজ সক্রিয় করতে হয়। এমন অনেক কিছু না জেনি শুরু করে ইউটিউব এর যাত্রা ফলাফল ২ দিন পর পর চ্যানেল সাসপেন্ড।

তাই আগে সব কিছু জানুন শিখুন বুঝুন এর পর নামুন কারন আপনার শিখতে ২ মাস ৪ মাস লাগলেও আপনি এর পর ভালো ইনকাম এবং সারাজিবনের জন্য কাজ করতে পারবেন। মনে রাখবেন ইউটিউব এর রোবট বাংলাদেশি বা আমিরিকান চেনে না ও চলে লজিক এ। তাই ২ নাম্বারি যেই করুক ধরা খেতে হবেই আজ না হয় কাল।

 

টিউন শেষ করার আগে বলে যাই যারা কাজ জানেন এবং ইউটিউব সম্পর্কে ধারনা আছে কিন্তু কি নিয়ে কাজ করবেন বুঝতে পারছেন না তাদের জন্য কিছু টপিক

 

১। টেকনোলোজি

২। মোবাইল রিভিউ / আপকামিং মোবাইল

৩। টপ ১০ / টপ ৫

৪। ইংলিশ খবর

এ ছাড়া যারা গেম খেলতে পারেন তারা কম্পিউটার এ গেম খেলেও চ্যানেল চালাতে পারেন

এবং আপু, আন্টি, দের জন্য বলছি আপনরা বিউটি টিপস, রেসেপি, স্বাস্থ্য এইসব নিয়ে কাজ করতে পারেন এবং উপরের টপিক ত অবশ্যই করতে পারেন।

 

সবার শেষে সবার কাছে বিশেষ ভাবে অনুরধ আসুন ভালো কাজ করে দেখিয়ে দেই আমরা এমন একটা জাতি চাইলে সব ই করতে পারি। আমরা চাইলে পৃথিবীর বুকে লাল সবুজ এর পতাকা বহন করা দেশটাকে অনেক অনেক উচুতে নিয়ে যেতে পারি। অপার সম্ভাবনার এই দেশ হতে পারে পৃথিবীর বুকে উধারন ভালো কিছু সৃষ্টির। ১৯৫২ তে রক্ত দিয়ে ভাষা অর্জন এবং ১৯৭১ এ ৩০ লক্ষ ভাই বোনের আত্মত্যাগ আমাদের এনে দিল সাধিন মানচিত্র। আমরা কি না পারি আমাদের কে পুরো পৃথিবী যেখানে সস্রদ্ধা সালাম দিচ্ছে সেই খানে আমাদের কিছু খারাপ কাজ কেন আমাদের প্রতি বাজে ধারনার জন্ম দেবে। আসুন সব কিছু বাদ দিয়ে ভালো কিছু করি গৌরবের মুকুট ত সবারি ভালো লাগে তাই না। যার যার নিজ নিজ যায়গা থেকে পাল্টে জান দেখবেন বাংলাদেশ টাই পাল্টে গিয়েছে।

 

অনেক অনেক বক বক আর অনেক বেশি বানান ভুল দিয়ে সাজানো আমার টিউন আজকের মত এখানেই শেষ করছি। আল্লাহ্‌ সবার মঙ্গল করুক আমীন সুম্মা আমীন। সবাই অনেক অনেক ভালো থাকবেন আল্লাহ্‌ হাফিজ।

টিউনটি সংগ্রহ করা হয়েছে টেকটিউনস থেকে। টিউনটি লিখেছেন মোঃ ছাইদুর রাহমান সোহাগ

প্রিয় টিউনসে যুক্ত কর

নির্বাচিতটিউন মনোনয়ন


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *